কারগিল যুদ্ধের কারণে ২ কোটি টাকার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন শোয়েব!

0
18

নিউজ ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় পাকিস্তান ক্রিকেট দলের সাবেক গতিতারকা শোয়েব আখতার। সেখানে প্রায়শই নানা তথ্য দিয়ে আলোড়ন তুলেন তিনি। তাছাড়া বিভিন্ন গণমাধ্যমে নিত্য নতুন মন্তব্য করে চমক দেন এই গতিতারকা। বিস্ফোরক সব মন্তব্য করা যেন তা নেশা।

এবার এমনই চমক লাগানো তথ্য দিলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

তিনি জানালেন, ১৯৯৯ সালে হওয়া পাক-ভারত যুদ্ধের কারণে ২ কোটি টাকার লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। সে সময় কারগিল যুদ্ধের সংকেত পেয়েছিলেন। দেশের প্রতি দায়িত্ববোধের কারণে ক্রিকেটের বিশাল সেই প্রস্তাব নাকচ করে দেন তিনি।

সম্প্রতি পাকিস্তানের জনপ্রিয় টিভি চ্যানেল আরি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে প্রায় ২১ বছর আগের স্মৃতি রোমন্থন করেন শোয়েব।

তিনি বলেন, আমি তখন লাহোর সীমান্তে ছিলাম । এক জেনারেল আমাকে জিজ্ঞেস করেছিল যে, ওখানে কী করছি আমি? জবাবে বলেছিলাম, যুদ্ধ শুরু হতে চলেছে। আমরা একসঙ্গেই শহীদ হব। আমার মাথায় তখন ক্রিকেট কাজ করছিল না। আমি তখন কাশ্মীর নিয়ে ভাবছিলাম। আমার কাশ্মীরি বন্ধুদের জানিয়েছিলাম, তাদের জন্য লড়তে প্রস্তুত আছি।

শোয়েব বলেন, এই কারণে দুইবার কাউন্টি ক্রিকেট ছেড়েছিলাম। আমার এমন সিদ্ধান্তে কাউন্টির আয়োজকরা হতাশ হয়েছিলেন। তবে এটি নিয়ে আমার চিন্তা ছিল না। নটিংহ্যামের সঙ্গে আমার পৌনে ২ লাখ পাউন্ডের (বাংলাদেশি মূদ্রা ২ কোটি টাকা) চুক্তি ছিল। কারগিল হওয়ার সময় সেই প্রস্তাব নাকচ করে দেই।

তথ্যসূত্র: টাইমস নাউ নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here