জাদুকর বেনজেমা টেনে নিচ্ছেন রিয়ালকে

25

নিউজ ডেস্ক: বার্সেলোনাকে পরিষ্কার ব্যবধানে পেছনে ফেলে রিয়াল মাদ্রিদকে লিগ শীর্ষস্থান এনে দেওয়া গোলটি করেছেন কাসেমিরো। কিন্তু ফুটবল বিশ্লেষক কিংবা সাধারণ সমর্থক—কারও মুখেই এই ব্রাজিলিয়ানের নাম নেই। সবাই মেতেছেন করিম বেনজেমার প্রশস্তিতে। নয় নম্বর জার্সিধারী ‘সহজাত দশ’ বেনজেমাই গতকাল কেড়ে নিয়েছেন সব আলো।

লিগে সবার নিচে থাকা দলের সঙ্গে খেলা। কিন্তু এসপানিওলের বিপক্ষে ধুঁকেছে রিয়াল। জিতলেই বার্সেলোনার চেয়ে দুই পয়েন্ট এগিয়ে যাওয়ার সুযোগের চাপ কিংবা টানা ম্যাচ খেলার ধকলের প্রভাব দেখা গেছে কাল। এরপরও ম্যাচটা বের করে এনেছে জিনেদিন জিদানের দল। ৪৫ মিনিটে কাসেমিরোর একমাত্র গোলই ব্যবধান গড়ে দিয়েছে দুই দলের।

৪৫ মিনিটে যে কাজটা করেছেন বেনজেমা, সেটা বর্ণনা করা বেশ কঠিন। ক্রস থেকে পাওয়া বল নিয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে পড়েছিলেন বেনজেমা। কিন্তু গোল পোস্টের ভুল দিকে চলে গিয়েছিলেন। ওই অবস্থায় তাঁকে নিয়ে ব্যস্ত ছিল এসপানিওলের দুই ডিফেন্ডার ও গোলরক্ষক ডিয়েগো লোপেজ। এ অবস্থাতে সবাইকে চমকে দিয়ে ব্যাকহিল করেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড। পেছন থেকে দৌড়ে আসা কাসেমিরো প্রায় ফাঁকা পোস্টেই গোল দিয়েছেন।

ম্যাচ শেষে তাই জিদানের সব প্রশংসা বেনজেমার জন্য, ‘আমাকে এটা অবাক করে না। সে এমন এক খেলোয়াড় যে এসব সুযোগ সৃষ্টি করতে পারে। এরপর কাসেমিরোও জায়গামতো ছিল। এটা হয়তো পুরো লিগেরই সেরা মুহূর্ত ছিল।’