বগুড়ায় ২৪ ঘণ্টায় আরও ১১৬ জন করোনায় আক্রান্ত

11

নিউজ ডেস্ক: বগুড়ায় করোনা পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ১১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় গত ৭৯ দিনে এক হাজার ৮১৮ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলেন। এ সময় সুস্থ হয়েছেন ১৭৩ জন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য দিয়েছেন।

এর আগে বুধবার করোনা উপসর্গ নিয়ে জেলায় এক নারীসহ তিন জনের মৃত্যু হয়। স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন সম্পন্ন হয়েছে।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, বুধবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা  পরীক্ষা করা হয়। এখানে ৬২ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। অন্যদিকে টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতালে ১৫৬ জনের নমুনা পরীক্ষায় ৫৪ জনের করোনাভাইরাস ধরা পড়ে। আক্রান্তদের মধ্যে পুরুষ ৭৮ জন, নারী ৩৪ জন ও শিশু চারজন।

সূত্রটি আরও জানায়, মোট আক্রান্ত ১১৬ জনের মধ্যে সদর উপজেলায় ৬৪ জন, গাবতলীতে ১৮ জন, কাহালুতে ৯ জন, ধুনটে ৯ জন, দুপচাঁচিয়ায় ৬ জন, শাজাহানপুরে ৪ জন, সারিয়াকান্দিতে দু’জন, শেরপুর, সোনাতলা ও শিবগঞ্জে একজন করে রয়েছেন। ফোন বন্ধ থাকায় অপর একজনের তথ্য পাওয়া যায়নি। সবমিলিয়ে এ জেলায় আক্রান্তের সংখ্যা এক হাজার ৮১৮ জনে দাঁড়িয়েছে। এ সময় মারা গেছেন চারজন। ২৬ জনসহ মোট সুস্থ হয়েছেন ১৭৩ জন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান জানান, বুধবার পর্যন্ত ১৩ হাজার ১২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফল পাওয়া গেছে ১০ হাজার ৯৮০ জনের। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, সাংবাদিক, পুলিশ ও স্বাস্থ্যকর্মীর সংখ্যা বেশি।

করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারীদের জানাজা ও দাফন  কাজে সম্পৃক্ত স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন বগুড়া শাখার অর্গানাইজার প্রকৌশলী মিজানুর রহমান জানান, তাদের পাঁচজন নারীসহ ৩০ জন স্বেচ্ছাসেবী রয়েছেন। তারা মঙ্গলবার পর্যন্ত পাঁচজন সনাতন ধর্মাবলম্বীসহ ৪৪ জনের মরদেহের দাফন ও সৎকার করেছেন। এর মধ্যে ২০ জন করোনা পজিটিভ ও ২১ জন উপসর্গ নিয়ে মৃত। মৃতদের ৩৭ জন পুরুষ ও ৭ জন নারী রয়েছেন। তিনি আরও জানান, তাদের না জানিয়ে মৃত আরও ২-৩ জনকে তাদের স্বজনরা দাফন করেছেন।