আজ থেকে লকডাউন হচ্ছে বসুন্ধরা আবাসিক এলাকা

120

নিউজ ডেস্ক: নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারাদেশে রেড জোনে লকডাউন শুরু হতে যাচ্ছে। এরই অংশ হিসেবে আজ ১৮ জুন, বৃহস্পতিবার থেকে লকডাউন হতে যাচ্ছে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা।

এদিন রাত ১২টার পর থেকে রাজধানীর ভাটারা থানাধীন বসুন্ধরা আবাসিক এলাকা লকডাউন হতে যাচ্ছে বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুকতারুজ্জামান।

ঢাকা উত্তর সিটি কপোরেশন (ডিএনসিসি), স্বাস্থ্য মন্ত্রণালয়, জেলা প্রশাসন, স্থানীয় থানা সমন্বিতভাবে এই লকডাউন কার্যকর করবে বলে জানা গেছে। রাজধানীসহ সারা দেশজুড়ে এলাকাভিত্তিক লকডাউনের অংশ হিসেবেই  লকডাউন করা হচ্ছে বসুন্ধরা আবাসিক এলাকা।

ইতোমধ্যে গতকাল ১৭ জুন, বুধবার রাতে গোটা এলাকার ভেতরে মাইকিং করে আজ থেকে লকডাউনের এ ঘোষণা দেয়া হয়েছে। বাসিন্দারা যাতে আজ বৃহস্পতিবার দিনের মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সংগ্রহ করে যেনো রাখতে পারে মাইকিংয়ে সে আহ্বানও জানানো হয়েছে।

স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, গতকাল সন্ধ্যার পর থেকে বসুন্ধরা আবাসিক এলাকার প্রবেশ গেটে পুলিশ মোতায়েন দেখা গেছে। এছাড়া বসুন্ধরার প্রগতি সরণী গেট দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। এই এলাকার পূর্বাচল সড়কের গেটটি শুধু খোলা রয়েছে।

যেসব এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের হার বেশি সেসব এলাকাকে রেড জোন বা অনিরাপদ হিসেবে চিহ্নিত করেছে সরকার। এছাড়া মাঝারি সংক্রমণের এলাকাগুলোতে ইয়েলো জোন এবং কম সংক্রমণের এলাকাগুলো গ্রিন জোনে পড়েছে।