একদিন পর আবারও সূচকের পতন

14

নিউজ ডেস্ক: রোববার (৭ জুন) সূচক সামান্য বৃদ্ধির একদিন পর দেশের পুঁজিবাজারে আবারও দরপতন হয়েছে। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (৮ জুন) দেশের দুই বাজারেই সূচক ও বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম কমেছে।

এর আগের দিন (৫ জুন) পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংকগুলো শেয়ারহোল্ডারদের লভ্যাংশ বিতরণ করতে পারবে বাংলাদেশ ব্যাংকের এমন সিদ্ধান্তের পর রোববার (৭ জুন) উভয় বাজারে সূচক বাড়ে। তবে তার আগে টানা চারদিন দরপতন হয়।

সোমবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে ৩ হাজার ৯৫৬ পয়েন্ট দাঁড়িয়েছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক ১ পয়েন্ট কমে ৯১৭ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ৩২৪ পয়েন্ট দাঁড়িয়েছে।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে মাত্র ১২টি কোম্পানির শেয়ারের, কমেছে ২৪টির আর অপরিবর্তিত রয়েছে ২৪৭টি কোম্পানির শেয়ার। আর তাতে লেনদেন হয়েছে ১০৬কোটি ৩২ হাজার টাকা।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক ১১ পয়েন্ট কমে ১১ হাজার ২৪৯ পয়েন্ট দাঁড়িয়েছে। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১০টি, কমেছে ১৬টির আর অপরিবর্তিত রয়েছে ৬৫টি কোম্পানির শেয়ারের দাম। আর তা থেকে লেনদেন হয়েছে ১ কোটি ৫১ লাখ ৪৬ হাজার ৭০২ টাকা।